চলুন কিছু গল্প পড়ি



******ছোট গল্পঃ ভালবাসার বিয়ে।******

একটি ছেলে আর একটি মেয়ে তারা একজন আরেকজনকে জীবনের চেয়েও বেশি ভালবাসলো এবং একে অপরকে বিয়ে করলো ।যাকে বলে ভালবাসার বিয়ে ।

কিছুদিন তাদের সংসারীক জীবন ভালই কেঁটে ছিল ।তার পরে বিয়ের ছয় মাস পার হওয়ার পর থেকে কিছু থেকে কিছু হলে বলতে গেলে পান থেকে চুণ খছলে যেরকম ঠিক সে রকম দুজনের মধ্যে কথা কাঁটা কাঁটি আর তা থেকে ঝগড়া বিবাদ এমন কি গাঁয়ে হাত তুলাতুলিও চলে ।

তার পরে দু বছরের তাদের সংসারে একজন নতুন অতিথী এলো একজন মেয়ে সন্তান জম্ম দিলেন । আবার কিছুদিন ভালই কাঁটছিল তাদের জীবন সংসার ।

ছেলেটি একটি ছোট ব্যবসা করতো।ব্যবসা থেকে যা আয় হতো তা দিয়ে সুন্দর ভাবে সংসার চালিয়ে নিতো । হঠাৎ করে ব্যবসা লচ হতে শুরু করলো আর লচ হতে হতে এক সময় তার ব্যবসার পুজি শেষ হয়ে গেল ।এখন সে অন্য একটি কাজ করতে লাগলো আর সে কাজ থেকে বেশি টাকা পায়না আর যে টাকা পায় তা দিয়ে সংসার ঠিক মতো চলে না বলতে গেলে পান্তা আনতে নুন ফূরায় নুন আনতে পান্তা ফূরায় ।

তবু সে হাল সারে না । এই ছোট আয়ের ভেতরে তার মা বাবা ভাই বোনদের ও সন্তানের খাওয়া দাওয়া থেকে শুরু করে ওষুধ ও শিক্ষা যাবতীয় খরচ চালায় ।

ছেলেটির অভাবের সংসার তার পরেও ছেলেটি এত অভাবের ভেতরেও একটু সুখ খুজে বেড়ায় কিন্তু তার সুখযে এখন সোঁনার হরিনের মতো সে বাবা মা ভাই বোন সন্তানকে নিয়ে সুখি হলেও একজনকে নিয়ে সে সুখি হতে পারলো না ।

সে কে সে হলো তার পরম প্রিয়তমা তার আত্মার প্রেম তার ভালবাসা তার স্ত্রীকে সে সুখী হতে পারলো না ।
আজ এটা কাল ওটা অভাবের সংসার স্বামী আর স্ত্রীরর মাঝে তুকতাক ব্যপার নিয়ে ঝগড়া হতে শুরু করে আর আস্তে আস্তে তা বড় হতে শুরু করে ।

এক সময় দেখাগেল এই তুকতাক ঝগড়ার কারনে ছেলেটিকে ছেড়ে তার স্ত্রী চলে যায় । ছেলেটি তাও হাজারো কষ্ট সহ করে নিজের ভাগ্যের দোষ মনে করে নিরবে কেঁদে কেঁদে সব মানিয়ে নেয় । কিন্তু তার সন্তান এখানে এই মাসুম বাচ্চাটির কি অপরাধ ছিল কেন সে তার মায়ের ভালবাসা থেকে বঞ্চিত হবে ।

ছেলেটি যেখানে এতো অভাবের ভেতরে সংসার চালাতে কষ্ট হচ্ছিলো সেখানে প্রয়োজন ছিলো তার স্ত্রীর একটু প্রেম একটু ভালবাসা একটু সান্তনা ।

আর স্ত্রীর ঐ একটু ভালবাসা প্রেম সান্তনায় হয়তো ছেলেটিকে টেনে নিতে পারতো ভালো কোন অবস্থানে ।
তা না করে সন্তানের কথা না ভেবে তার স্ত্রী চলে গেলো যা আসলে মোটেও সঠিক কোন সিদ্ধান্ত বা সঠিক কোন কাজ ছিলনা ।

সংসারের অভাবের মোহে পড়ে মেয়েটি তার ভালবাসার কথা ভুলে গিয়ে তার স্বামী সন্তানকে ফেলে রেখে চলে যাওয়া ঠিক হয় নায় ।
এটা একটি গল্প হলেও আমাদের এসমাজে এরকম অনেক ঘটনা ঘটে থাকে যা মোটেও কার কাম্য নয় ।